Header Ads

ব্রেকিং নিউজ

আদার রসে অজানা রোগের কথা!!!!



 Health 365 tip
১» আদার রস শরীর শীতল করে এবং হার্টের রোগিদের জন্য উপকারী।

২» কাশি এবং হাঁপানির জন্য আদার রসের সাথে মধু মিশিয়ে সেবন করলে অনেক উপকার হয়।

৩» ঠান্ডায় আদা ভীষণ উপকারী। এতে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল এজেন্ট, যা শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। জ্বর জ্বর ভাব, গলাব্যথা ও মাথাব্যথা সারাতে সাহায্য করে।

৪» বমি, বমিবমি ভাব দূর করতে এর ভূমিকা অপরিহার্য। তাই বমি বমি ভাব হলে কাঁচা আদা চিবিয়ে খেতে পারেন। এতে মুখের স্বাদ ও হযম শক্তি বৃদ্ধি পায়।

৫» অসটিও আর্থ্রাইটিস, রিউমাটয়েড আর্থ্রাইটিস-রোগের  ব্যথা দূর করতে আদার রস খেতে পারেন। তবে রান্না করার চেয়ে কাঁচা আদার পুষ্টিগুণ বেশি।

৬» মাইগ্রেনের ব্যথা ও ডায়াবেটিস জনিত কিডনির জটিলতা দূর করতে পারে আদা। গর্ভবতী মায়েদের সকালবেলা, বিশেষ করে গর্ভধারণের প্রথম দিকে সকালবেলা বমি বমি ভাব লাগে। কাঁচা আদা দূর করবে এ সমস্যা।

৭» দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। গবেষণায় দেখা গেছে, আদার রস দাঁতের মাড়িকে শক্ত করে, দাঁতের ফাঁকে জমে থাকা জীবাণুকে ধ্বংস করে।

৮» দেহের কোন ক্ষতস্থান থাকলে তা দ্রুত শুকাতে সাহায্য করে আদা। এতে রয়েছে অ্যান্টি ইনফ্ল্যামেটরি এজেন্ট, যা যেকোনো কাটাছেঁড়া, ক্ষতস্থান দ্রুত সেরে তোলে।

৯» রক্তের অনুচক্রিকা এবং হৃদযন্ত্রের কার্যক্রম ঠিক রাখতেও আদা দারুণ কার্যকর। মুখের রুচি বাড়াতে ও বদহজমের সমস্যা সমাধানে আদার জুড়ি নেই। আদা শুকিয়ে খেলে বাড়বে হজম শক্তি।

১০» আমাশয়, জন্ডিস, পেট ফাঁপা রোধে আদা চিবিয়ে বা রস করে খেলে উপকার হয়। এছাড়া শিল্পীরা গলার চর্চা করেন, তাদের গলা পরিষ্কার রাখার জন্য আদা ব্যবহার করেন।

১১» ঠান্ডায় টনসিলাইটিস, মাথাব্যথা, টাইফয়েড জ্বর, নাক দিয়ে পানি পড়া, নাক বন্ধ হওয়া। ওভারির ক্যানসারের প্রতিরোধে আদার রস খেতে পারন।।

1 comment:

Thanks comments